এখানে "আমরা", "আমাদের", "প্রতিষ্ঠান", "ট্রাভেলিয়া" দ্বারা ট্রাভেলিয়া কে বুঝানো হয়েছে যার অফিসের ঠিকানা দোকান নংঃ ৭, দ্বিতীয় তলা, স্কাই ভিউ কে বক্স টাওয়ার, ৭৬/১, মানিকনগর, ঢাকা ১২০৩, বাংলাদেশ। "আপনি", "আপনার", "আপনাকে", "আপনাদের", "পার্টনার", "হোটেল", "রিসোর্ট", "বাড়ির মালিক", "এপার্টমেন্ট মালিক", "রেন্ট-এ-কার", "ট্যুর অপারেটর", "ট্রাভেল এজেন্সি" দ্বারা travelia.com.bd প্লাটফরমে নিবন্ধিত সার্ভিসদাতা কে বুঝানো হয়েছে। "গ্রাহক" দ্বারা travelia.com.bd প্লাটফরমে নিবন্ধিত গ্রাহক কে বুঝানো হয়েছে।
হোটেল সার্ভিস
হোটেল সার্ভিসের মধ্যে হোটেল, মোটেল, রিসোর্ট, গেস্ট হাউজ, কটেজ ইত্যাদি অন্তর্ভুক্ত। হোটেলের সার্ভিস দেওয়ার ক্ষেত্রে পার্টনার তার প্রতিষ্ঠানের নিয়ম ও শর্তাবলী অনুযায়ী সার্ভিস দিতে পারেবন। তবে এক্ষেত্রে অবশ্যই আমাদের প্লাটফরমে আপনার প্রতিষ্ঠানের নিয়ম ও শর্তাবলী উল্লেখ করতে হবে । এছাড়াও আমাদের প্লাটফর্মের বাইরে গ্রাহককে কোন ধরনের সার্ভিস দিলে তা পার্টনারকে সম্পূর্ণ নিজ দায়িত্বে দিতে হবে। চেক-ইনের মুহূর্তে গ্রাহককে সন্দেহজনক মনে হলে পার্টনার প্রয়োজনীয় ভেরিফিকেশনের মাধ্যমে চেক-ইন সম্পন্ন করতে হবে।
আবাস সার্ভিস
কোন ব্যক্তির বাড়িতে, এপার্টমেন্টে বা অন্য কোন ব্যক্তিগত বাসস্থানে থাকার ব্যবস্থাই হল আবাস সার্ভিস। আবাস সার্ভিস দিতে হলে পার্টনারকে অবশ্যই সেলফি, ঠিকানা, আইডি কার্ড ও মোবাইল নাম্বার ভেরিফাই করতে হবে। পার্টনার তার এপার্টমেন্ট, বাড়ি বা অন্য বাসস্থানে অবশ্যই গ্রাহকের সম্পূর্ণ নিরাপত্তা দিতে বাধ্য থাকবেন। কোন অবস্থাতে গ্রাহকের নিরাপত্তা ব্যহত হলে তার জন্য পার্টনার দায়ী থাকবেন ও ট্রাভেলিয়া পার্টনারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অধিকার রাখে।
গাড়ি সার্ভিস
আমাদের প্লাটফরমের মাধ্যমে ড্রাইভার সহ দিনভিত্তিক গাড়ি ভাড়া দিতে পারবেন। এক্ষেত্রে আমাদের প্লাটফরমে শুধুমাত্র গাড়ি ভাড়ার চার্জ নিতে পারবেন। গাড়ীর চালক কর্তৃক গ্রাহকের কোন ক্ষতি হলে তার দায়ভার পার্টনারকে নিতে হবে। এবং চালকের বিরুদ্ধে পার্টনারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। এছাড়াও গ্রাহককে সার্ভিস দেওয়ার পূর্বে গাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে এবং সার্ভিস প্রদানের পূর্বে গ্রাহকের থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে হবে।
ট্যুর প্যাকেজ
ট্যুর প্যাকেজ দেওয়ার ক্ষেত্রে অবশ্যই উল্লেখ করে দিতে হবে তাতে কি কি অন্তর্ভুক্ত আছে। প্যাকেজে উল্লেখিত তথ্য ও বাস্তবের মধ্যে মিল না থাকলে ট্রাভেলিয়া পার্টনারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অধিকার রাখে।
নিরাপত্তা
আমরা সবসময় আমাদের পার্টনারদের নিরাপত্তাকে সবচেয়ে বেশী গুরুত্ব দিয়ে থাকি। তাই আমরা সর্বাত্মক চেষ্টা করি সবচেয়ে নিরাপদ পরিবেশের মাধ্যমেই আপনাদের সার্ভিস দেওয়ার। আমাদের অনুরোধ থাকবে কোন সার্ভিস দেওয়ার ক্ষেত্রে ভেরিফাইড গ্রাহকদের অগ্রাধিকার দিবেন। কোন গ্রাহক সার্ভিস নেওয়ার পর তার থেকে যদি এমন কোন আচরণ প্রকাশ পায় যা আপনার এবং পরবর্তীতে যারা তাকে সার্ভিস দিবে তাদের নিরপত্তা জনিত কোন সমস্যায় পরতে হতে পারে বলে মনে হলে তা জানাতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। এছাড়া আমাদের প্লাটফরমের বাইরে গ্রাহকের সাথে অন্য কোন লেনদেন ও সার্ভিস দেওয়ার ক্ষেত্রে আমরা কোন প্রকার নিরাপত্তার জন্য দায়বদ্ধ নই।
অসামাজিক কার্যকলাপ
১। বাংলাদেশের আইন অনুযায়ী যেসকল কার্যক্রম অবৈধ তা সবই অসামাজিক কার্যকলাপ হিসেবে বিবেচিত। পার্টনারের সার্ভিস চলাকালীন সময়ে প্রমাণ সাপেক্ষে গ্রাহকের কোন প্রকার অসামাজিক কার্যকলাপের কারণে ট্রাভেলিয়া ও আমাদের পার্টনাররা চাইলেই সার্ভিস দিতে অস্বীকৃতি জানানোর এবং এক্ষেত্রে গ্রাহকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অধিকার রাখেন।
২। পার্টনার কর্তৃক কোন প্রকার অসামাজিক কার্যকলাপে গ্রাহককে উদ্বুদ্ধ করা হলে বা চেষ্টা করা হলে প্রমাণ সাপেক্ষে পার্টনারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
পার্টনারের তথ্য
পার্টনার কোন প্রকার ভুল তথ্য প্রদান করলে এবং এর কারণে সার্ভিস নিতে বাধাগ্রস্ত হলে বা গ্রাহক সার্ভিস দিতে অস্বীকৃতি জানালে তার জন্য ট্রাভেলিয়া দায়ী নয়। বরং পার্টনারকে ভুল তথ্য প্রদানের জন্য আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়া লাগতে পারে।
আমাদের প্লাটফরমে পার্টনারের দেওয়া তথ্যই চূড়ান্ত বলে গণ্য। যদি পার্টনারের দেওয়া তথ্য অনুযায়ী গ্রাহক সেবা না পান সেক্ষেত্রে পার্টনারের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।
অনাকাঙ্ক্ষিত ত্রুটিগত সমস্যা
কোন প্রকার অনাকাঙ্ক্ষিত ত্রুটির জন্য ট্রাভেলিয়া দায়ী নয়। তবে অনাকাঙ্ক্ষিত ত্রুটির জন্য গ্রাহককে সেবা দিতে সমস্যা হলে ট্রাভেলিয়া পার্টনারকে সর্বাত্মক সহযোগিতা করার চেষ্টা করবে।
প্রোফাইল ভেরিফিকেশন
পার্টনারকে অবশ্যই আইডি কার্ড ও মোবাইল ভেরিফিকেশন করতে হবে। ভেরিফিকেশন ব্যতীত কোন সার্ভিস বুকিং এর জন্য ট্রাভেলিয়া পার্টনারকে সাপোর্ট দিতে দায়বদ্ধ নয়। তবে ভেরিফিকেশন সম্পন্ন করতে ট্রাভেলিয়া সাপোর্ট টিম সবসময় সহায়তা করতে প্রস্তুত।
আমাদের ব্যাপারে ভুল তথ্য শেয়ার
আমাদের সার্ভিস নিয়ে কোন প্রকার বাজে পরিস্থিতির সম্মুখীন হলে সর্বপ্রথম আমাদের সাথে যোগাযোগ করতে হবে। তবে যদি এমন পরিস্থিতির সৃষ্টি হয় যে ইমারজেন্সি সাপোর্ট প্রয়োজন সেক্ষেত্রে ৯৯৯ এ যোগাযোগ করবেন। এর বাইরে আমাদের সাথে যোগাযোগ ব্যতীত অনলাইন ও অফলাইনে আমাদের ব্যাপারে ভুল তথ্য প্রদান, আমাদের প্লাটফরম ও সার্ভিসের ব্যাপারে খারাপ মন্তব্য করা এবং উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমাদের বিরুদ্ধাচারণ করলে আমরা গ্রাহকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার অধিকার রাখি।
তবে গঠনমূলক সমালোচনা ও উপদেশ আমরা আনন্দের সাথে গ্রহণ করি। আমরা মনে করি গঠনমূলক সমালোচনা ও উপদেশ আমাদের সার্ভিসের ও প্লাটফরমের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গ্রাহক হিসেবে আপনার কোন সমালোচনা করার থাকলে তা আপনি আমাদের পার্টনার গ্রুপেই জানাতে পারবেন এবং এব্যাপারে আপনি শতভাগ স্বাধীন।
ভুয়া রিভিউ প্রদান
উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমাদের প্লাটফরমে অন্য পার্টনারদের সার্ভিসে ভুয়া রিভিউ প্রদান করলে আপনার বিরুদ্ধে প্রমাণ সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়ার অধিকার ট্রাভেলিয়ার আছে।
দুর্ঘটনা জনিত সমস্যা
কোন দুর্যোগ বা ব্যক্তিগত ও পারিপার্শ্বিক দুর্ঘটনার জন্য এবং একই ঘটনার পরিপ্রেক্ষিতে পার্টনার সেবা প্রদানে ব্যর্থ হলে কোনভাবেই ট্রাভেলিয়া দায়বদ্ধ নয়।
প্লাটফরমের বাইরে লেনদেন
কোন পার্টনার প্লাটফরমের বাইরে গ্রাহকের সাথে লেনদেনের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হন তবে তার দায়ভার একমাত্র পার্টনারের নিজের। আমরা কোনভাবে দায়বদ্ধ নই।
প্রাইসিং
পার্টনার কোন অবস্থাতেই প্লাটফরমে তার রেগুলার প্রাইস থেকে বেশী প্রাইস নিতে পারবেননা। অর্থাৎ পার্টনার যদি প্লাটফরমের বাইরে গ্রাহক থেকে কোন সার্ভিসের জন্য সাধারণভাবে ১০০ টাকা নিয়ে থাকে, আমাদের প্লাটফরমেও গ্রাহক থেকে সর্বোচ্চ ১০০ টাকা চার্জ করতে পারবে।
এছাড়াও পার্টনারকে সর্বাবস্থায় প্রাইস ম্যাচ গ্যারান্টি প্রদান করতে হবে। অর্থাৎ পার্টনার যদি প্লাটফরমের বাইরে গ্রাহক থেকে কোন সার্ভিসের জন্য ১০০ টাকার সার্ভিস ৯০ টাকায় অফার করে থাকে এবং গ্রাহকের কাছে এর প্রমাণ থাকে তবে আমাদের প্লাটফরমেও গ্রাহক থেকে সর্বোচ্চ ৯০ টাকা চার্জ পারবে। শুধুমাত্র পেমেন্ট করার আগে গ্রাহক প্রমাণ দিতে পারলে এই প্রাইস ম্যাচ গ্যারান্টি কার্যকর হবে।
সার্ভিস চার্জ
প্রতিটি সাকসেসফুল বুকিং এর ক্ষেত্রে আমরা পার্টনার থেকে (৫-১৫)% চার্জ নিয়ে থাকি যা পরবর্তীতে প্লাটফরমের উন্নয়ন, আমাদের গ্রাহক সেবার উন্নয়ন ও পার্টনারদের সার্ভিস মার্কেটিং এ ব্যবহার করা হবে।
পেমেন্ট
১। (৫-১৫) কার্যদিবসের মধ্যে পার্টনারকে পেমেন্ট প্রদান করা হবে।
২। ন্যূনত্বম উত্তোলন যোগ্য অর্থের পরিমাণ ২৫০০ টাকা।
৩ । ডিপোজিটের ক্ষেত্রে বাকি টাকা পার্টনার গ্রাহক থেকে সরাসরি নিলে তার দায়ভার ট্রাভেলিয়ার নয়। অর্থাৎ গ্রাহক যদি ১০০ টাকা সমমূল্যের কোন সার্ভিস নিয়ে ৩০ টাকা ডিপোজিট পেমেন্ট করে সার্ভিস বুকিং করে সেক্ষেত্রে ট্রাভেলিয়া সার্ভিস চার্জ (৫-১৫%) বাদে বাকি টাকা পার্টনারকে পেমেন্ট করবে। এর বাইরে যে টাকা বাকি রয়েছে তা গ্রাহক থেকে পার্টনারকে নিজ দায়িত্বে সংগ্রহ করতে হবে।
রিফান্ড পলিসি
কোন গ্রাহক আমাদের রিফান্ড পলিসি অনুযায়ী রিফান্ড রিকোয়েস্ট করলে উক্ত অর্থ ফেরত দিতে পার্টনার দায়বদ্ধ। আমাদের পলিসি দেখতে এখানে ক্লিক করুন। এছাড়াও পার্টনার চাইলে তার নিজস্ব রিফান্ড ও ক্যান্সেলেশন পলিসি অনুযায়ী রিফান্ড দিতে পারেন। সেক্ষেত্রে অবশ্যই সার্ভিস পেজে নিজের রিফান্ড ও ক্যান্সেলেশন পলিসি উল্লেখ করতে হবে। অন্যথায় আমাদের রিফান্ড ও ক্যান্সেলেশন পলিসিই চূড়ান্ত বলে গণ্য হবে। ক্যান্সেলেশন চার্জ ১৫% এর বেশী হলে ১৫% ব্যতীত বাকি অর্থ পার্টনারকে দেওয়া হবে।
চার্জ ব্যাক
প্রিপেমেন্ট (ডিপোজিট ও ফুল) কোন গ্রাহককে সেবা দিতে না পারলে রিফান্ডের পাশাপাশি চার্জ ব্যাক দিতে হবে। চার্জ ব্যাকের অর্থের পরিমাণ অবস্থা ভেদে ভিন্ন ভিন্ন হতে পারে। তবে বিশেষ কোন কারণে সেবা প্রদান সম্ভব না হলে ন্যূনত্বম ৩ দিন পূর্বে ট্রাভেলিয়া ও গ্রাহককে তা অবগত করতে হবে। সেক্ষেত্রে ট্রাভেলিয়া বিকল্প ব্যবস্থার চেষ্টা করবে।
ডিসক্লেইমার
আমাদের পক্ষে প্লাটফরম হিসবে সকল ক্ষেত্রে শতভাগ সঠিক তথ্যের নিশ্চয়তা ও সকল অবস্থায় শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব নয়। আমাদের গ্রাহক পার্টনারকে প্রয়োজনীয় তথ্য প্রদানে ব্যর্থ হলে আপনাদের কাছে আমাদের আবেদন আপনারা আমাদের এব্যপারে অবশ্যই অবগত করবেন।
যেকোনো প্রকার নিয়মের পরিবর্তন, পরিবর্ধন ও পরিমার্জনের অধিকার ট্রাভেলিয়ার রয়েছে।