নিয়ম ও শর্তাবলী

এখানে "আমরা", "আমাদের", "প্রতিষ্ঠান", "ট্রাভেলিয়া" দ্বারা ট্রাভেলিয়া কে বুঝানো হয়েছে যার অফিসের ঠিকানা দোকান নংঃ ৭, দ্বিতীয় তলা, স্কাই ভিউ কে বক্স টাওয়ার, ৭৬/১, মানিকনগর, ঢাকা ১২০৩, বাংলাদেশ।  "আপনি", "আপনার", "আপনাকে", "আপনাদের", "গ্রাহক" দ্বারা travelia.com.bd প্লাটফরমে নিবন্ধিত গ্রাহক কে বুঝানো হয়েছে।  "পার্টনার", "হোটেল", "রিসোর্ট", "বাড়ির মালিক", "এপার্টমেন্ট মালিক", "রেন্ট-এ-কার", "ট্যুর অপারেটর", "ট্রাভেল এজেন্সি" দ্বারা  travelia.com.bd প্লাটফরমে নিবন্ধিত সার্ভিসদাতা কে বুঝানো হয়েছে।  

হোটেল সার্ভিস 

হোটেল সার্ভিসের মধ্যে হোটেল, মোটেল, রিসোর্ট, গেস্ট হাউজ, কটেজ ইত্যাদি অন্তর্ভুক্ত।  হোটেলের সার্ভিস নেওয়ার ক্ষেত্রে গ্রাহক হোটেল কর্তৃপক্ষের সকল নিয়ম ও শর্তাবলী মেনে নিতে বাধ্য থাকবেন।  হোটেলে চেক-ইন পরবর্তীতে হোটেলের নিয়ম ও শর্তাবলী না মানার কারণে গ্রাহক কোন সমস্যার সম্মুখীন হলে ট্রাভেলিয়া দায়ী থাকবেনা।  এছাড়াও আমাদের প্লাটফর্মের বাইরে কোন ধরনের সার্ভিস নিলে তা গ্রাহককে সম্পূর্ণ নিজ দায়িত্বে নিতে হবে।  গ্রাহক হোটেলে যাওয়ার পরে যদি মনে করেন প্লাটফরমে দেওয়া তথ্য ও হোটেলে পাওয়া সুবিধার মধ্যে কোন পার্থক্য আছে তা হোটেলে চেক ইনের ঘণ্টা খানেকের মধ্যেই আমাদেরকে জানাবেন। 

আবাস সার্ভিস 

কোন ব্যক্তির বাড়িতে, এপার্টমেন্টে বা অন্য কোন ব্যক্তিগত বাসস্থানে থাকার ব্যবস্থাই হল আবাস সার্ভিস।  আবাস সার্ভিস গ্রহণ করতে হলে গ্রাহককে অবশ্যই সেলফি, আইডি কার্ড ও মোবাইল নাম্বার ভেরিফাই করতে হবে।  পার্টনারের থেকে বাড়ি/ এপার্টমেন্ট বা বাসস্থানের চাবি বুঝে পাওয়ার সময় যদি কোন কারণে নিরাপত্তার অভাব মনে করেন ও প্লাটফরমে দেওয়া তথ্যের সাথে বাস্তবের মিল না পেলে তবে সাথে সাথে আমাদেরকে জানাতে হবে।  তবে সার্ভিস নেওয়ার পর থেকে শেষ পর্যন্ত পার্টনারের দেওয়া বাসস্থানে কোন প্রকার নিরাপত্তার অভাব মনে হলে আমাদের জানাবেন।  আপনার নিরাপত্তাই আমাদের সার্ভিসে সবচেয়ে অগ্রাধিকার পায়।  নিরাপত্তা ব্যতীত অন্যান্য ক্ষেত্রে সার্ভিস নেওয়া শুরু করলে সেটাই চূড়ান্ত বলে প্রযোজ্য হবে এবং পরবর্তীতে সার্ভিসের সময় চলাকালীন কোন প্রকার অভিযোগ জানানো হলে তা তৎক্ষণাৎ সমাধানে ট্রাভেলিয়া দায়বদ্ধ নয়।  তবে আমরা সবসময় আমাদের পার্টনারদের মাধ্যমে আপনাদেরকে বাজেটের মধ্যে সেরা সুবিধা দেওয়ার সর্বাত্মক চেষ্টা করি। 

গাড়ি সার্ভিস 

আমাদের রেন্ট-এ-কার পার্টনারদের মাধ্যমে ড্রাইভার সহ দিনভিত্তিক গাড়ি ভাড়া করতে পারবেন।  এক্ষেত্রে আমাদের প্লাটফরমে শুধুমাত্র গাড়ি ভাড়ার চার্জ প্রদান করছেন।  গাড়ি ভাড়ার চার্জ ছাড়াও গ্রাহককে আলাদা ভাবে গাড়ির তেল খরচ ও  ড্রাইভারের থাকা-খাওয়ার খরচ বহন করতে হবে।  গাড়িতে উঠার পর প্লাটফরমে দেওয়া তথ্য ও বাস্তবের মিল না পেলে তা আমাদের জানাবেন।  পরবর্তীতে নিরাপত্তা ব্যতীত অন্য কোন প্রকার অভিযোগের ক্ষেত্রে তা গ্রহণযোগ্য হবেনা। 

ট্যুর প্যাকেজ

ট্যুর প্যাকেজ নেওয়ার ক্ষেত্রে অবশ্যই খেয়াল তাতে কি কি অন্তর্ভুক্ত আছে।  কোন কোন প্যাকেজে থাকা, খাওয়া ও আন্তঃশহর যাতায়াত অন্তর্ভুক্ত থাকতে পারে আবার কোন কোন প্যাকেজে শুধুমাত্র যেখানে বেড়াতে যাবেন সেখানকার দর্শনীয় স্থান গুলো ঘুরে বেড়ানোর জন্যই চার্জ করা হয়।  তাই একবার প্যাকেজ গ্রহণ করার পর আপনার সিদ্ধান্তের ভুলের কারণে কোন প্রকার সমস্যার সৃষ্টি হলে তার দায়ভার ট্রাভেলিয়ার নয়।  

নিরাপত্তা 

আমরা সবসময় আমাদের গ্রাহকদের নিরাপত্তাকে সবচেয়ে বেশী গুরুত্ব দিয়ে থাকি।  তাই আমরা সর্বাত্মক চেষ্টা করি সবচেয়ে নিরাপদ পরিবেশের মাধ্যমেই আপনাদের সার্ভিস দেওয়ার।  আমাদের অনুরোধ থাকবে কোন সার্ভিস নেওয়ার ক্ষেত্রে শতভাগ ভেরিফাইড পার্টনারদেরকে অগ্রাধিকার দিবেন।  এর পরবর্তীতে আইডি কার্ড ও মোবাইল নাম্বার ভেরিফাইড পার্টনারদেরকে অগ্রাধিকার দিবেন এবং সার্ভিস অর্ডারের ক্ষেত্রে কোন বিষয়ে জানার প্রয়োজন হলে পার্টনারের সাথে লাইভ চ্যাটের মাধ্যমে যোগাযোগ করতে পারেন।  কোন পার্টনারের প্রোফাইল দেখে সন্দেহজনক মনে হলে, কোন পার্টনারের সার্ভিস নেওয়ার পর তার থেকে যদি এমন কোন আচরণ প্রকাশ পায় যা আপনার এবং পরবর্তীতে যারা তার থেকে সার্ভিস নিবে তাদের নিরপত্তা জনিত কোন সমস্যায় পরতে হতে পারে বলে মনে হলে তা জানাতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।  এছাড়া আমাদের প্লাটফরমের বাইরে পার্টনারের সাথে অন্য কোন লেনদেন ও সার্ভিস নেওয়ার ক্ষেত্রে আমরা কোন প্রকার নিরাপত্তার জন্য দায়বদ্ধ নই। 

অসামাজিক কার্যকলাপ

১।  বাংলাদেশের আইন অনুযায়ী যেসকল কার্যক্রম অবৈধ তা সবই অসামাজিক কার্যকলাপ হিসেবে বিবেচিত।  পার্টনারের সার্ভিস চলাকালীন সময়ে প্রমাণ সাপেক্ষে গ্রাহকের কোন প্রকার অসামাজিক কার্যকলাপের কারণে ট্রাভেলিয়া ও আমাদের পার্টনাররা চাইলেই সার্ভিস দিতে অস্বীকৃতি জানানোর এবং এক্ষেত্রে গ্রাহকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অধিকার রাখেন।  অসামাজিক কার্যকলাপের জন্য সার্ভিস ক্যান্সেল হলে তার জন্য গ্রাহক কোনপ্রকার রিফান্ড পাবেন না। 

২।  পার্টনার কর্তৃক কোন প্রকার অসামাজিক কার্যকলাপে গ্রাহককে উদ্বুদ্ধ করা হলে বা চেষ্টা করা হলে প্রমাণ সাপেক্ষে পার্টনারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং পরবর্তী সার্ভিস নেওয়ার ক্ষেত্রে গ্রাহককে বিশেষ ছাড় প্রদান করা হবে। 

প্লাটফরমে দেওয়া তথ্য 

পার্টনার কর্তৃক দেওয়া তথ্যের সাথে বাস্তবের কোন অমিল পাওয়া গেলে তার জন্য ট্রাভেলিয়া দায়ী নয়।  তবে আমাদের জানালে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার চেষ্টা করব। 

গ্রাহকের তথ্য 

গ্রাহক কোন প্রকার ভুল তথ্য প্রদান করলে এবং এর কারণে সার্ভিস নিতে বাধাগ্রস্ত হলে বা পার্টনার সার্ভিস দিতে অস্বীকৃতি জানালে তার জন্য ট্রাভেলিয়া দায়ী নয়।  এবং এক্ষেত্রে কোন রিফান্ড প্রযোজ্য হবেনা।  তবে সার্ভিস নেওয়ার পূর্বে তথ্য সংশোধনের সুযোগ রয়েছে। 

অনাকাঙ্ক্ষিত ত্রুটিগত সমস্যা 

কোন প্রকার অনাকাঙ্ক্ষিত ত্রুটির কারণে বুকিং করতে না পারলে বা বুকিং কনফার্ম না হলে আমাদের সাথে যোগাযোগ করলে তার সমাধানে আমরা সর্বাত্মক চেষ্টা করব।  তবে তা প্রদানে ব্যর্থ হলে পরবর্তী সার্ভিস নেওয়ার ক্ষেত্রে বিশেষ ছাড় প্রদান করা হবে। 

প্রোফাইল ভেরিফিকেশন 

গ্রাহককে অবশ্যই আইডি কার্ড ও মোবাইল ভেরিফিকেশন করতে হবে।  ভেরিফিকেশন ব্যতীত কোন সার্ভিস বুকিং এর জন্য ট্রাভেলিয়া গ্রাহককে সাপোর্ট দিতে দায়বদ্ধ নয়।  তবে ভেরিফিকেশন সম্পন্ন করতে ট্রাভেলিয়া সাপোর্ট টিম সবসময় সহায়তা করতে প্রস্তুত। 

আমাদের ব্যাপারে ভুল তথ্য শেয়ার   

আমাদের সার্ভিস নিয়ে কোন প্রকার বাজে পরিস্থিতির সম্মুখীন হলে সর্বপ্রথম আমাদের সাথে যোগাযোগ করতে হবে।  তবে যদি এমন পরিস্থিতির সৃষ্টি হয় যে ইমারজেন্সি সাপোর্ট প্রয়োজন সেক্ষেত্রে ৯৯৯ এ যোগাযোগ করবেন।  এর বাইরে আমাদের সাথে যোগাযোগ ব্যতীত অনলাইন ও অফলাইনে আমাদের ব্যাপারে ভুল তথ্য প্রদান, আমাদের প্লাটফরম ও সার্ভিসের ব্যাপারে খারাপ মন্তব্য করা এবং উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমাদের বিরুদ্ধাচারণ করলে আমরা গ্রাহকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার অধিকার রাখি।  

তবে গঠনমূলক সমালোচনা ও উপদেশ আমরা আনন্দের সাথে গ্রহণ করি।  আমরা মনে করি গঠনমূলক সমালোচনা ও উপদেশ আমাদের সার্ভিসের ও প্লাটফরমের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।  গ্রাহক হিসেবে আপনার কোন সমালোচনা করার থাকলে তা আপনি আমাদের গ্রাহক গ্রুপেই জানাতে পারবেন এবং এব্যাপারে আপনি শতভাগ স্বাধীন। 

ভুয়া রিভিউ প্রদান 

উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমাদের প্লাটফরমে ভুয়া রিভিউ প্রদান করলে গ্রাহকের বিরুদ্ধে প্রমাণ সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়ার অধিকার ট্রাভেলিয়ার আছে। 

দুর্ঘটনা জনিত সমস্যা 

কোন দুর্যোগ বা ব্যক্তিগত ও পারিপার্শ্বিক দুর্ঘটনার জন্য এবং একই ঘটনার পরিপ্রেক্ষিতে পার্টনার সেবা প্রদানে ব্যর্থ হলে কোনভাবেই ট্রাভেলিয়া দায়বদ্ধ নয়। 

প্লাটফরমের বাইরে লেনদেন 

কোন গ্রাহক প্লাটফরমের বাইরে পার্টনারের সাথে লেনদেনের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হন তবে তার দায়ভার একমাত্র গ্রাহকের নিজের।  আমরা কোনভাবে দায়বদ্ধ নই। 

সার্ভিস চার্জঃ

প্রতিটি বুকিং এর ক্ষেত্রে আমরা গ্রাহক থেকে ৪৭ টাকা চার্জ নিয়ে থাকি।  

১।  হোটেল, আবাস ও ট্যুর প্যাকেজ বুকিং এর ক্ষেত্রে জনপ্রতি ৪৭ টাকা

২।  গাড়ি  বুকিং এর ক্ষেত্রে গাড়িপ্রতি ৪৭ টাকা

ডিসক্লেইমার

আমাদের পক্ষে প্লাটফরম হিসবে সকল ক্ষেত্রে শতভাগ সঠিক তথ্যের নিশ্চয়তা ও সকল অবস্থায় শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব নয়।  আমাদের পার্টনারগণ গ্রাহকের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ও তথ্য প্রদানে ব্যর্থ হলে আপনাদের কাছে আমাদের আবেদন আপনারা আমাদের এব্যপারে অবশ্যই অবগত করবেন। 

যেকোনো প্রকার নিয়মের পরিবর্তন, পরিবর্ধন ও পরিমার্জনের অধিকার ট্রাভেলিয়ার রয়েছে।